ঘাতকের দেশেতে আমিও ঘাতক
- বেহালা ৩০-০৪-২০২৪

আজ আর আমি জর্জরিত হইনা
কোন এক আঘাতে।
আজ আমার চোখ ভুজে যায়
তার মনমুগ্ধকর সান্নিধ্যে।

আমার বিবেক আমাকে আজ
বিচ্ছিন্ন করেছে মানব জাতি থেকে।
একঝাঁক নেড়ি কুকুর আমাকে
টেনে হিঁচড়ে নিয়ে গেছে তাদের দিকে।

আমার থুতু মাটিতে পড়েছে
আর তাৎক্ষনিক তা এসিড হয়ে
কম্পনের সৃষ্টি করেছে।
ভেবেছিলাম আমি তাদের দলে নই।
কিন্তু কালোর মাঝে আচ্ছাদিত হলাম।
দৃষ্টি শক্তি হারিয়ে আমি তাদের দৃষ্টিতে
দেখতে শুরু করলাম।

বিধবার ছেলেকে টেনে হিঁচড়ে বের করেছে
নেকড়ের দলেরা।
কুপিয়ে কুটিকুটি করেছে তার শরীর।
আকাশে বাতাসে উড়ে বারিয়েছে
অবলা নারীর হাহাকার।

ঘাতকের শক্তিতে আমি নতজানু হয়ে
তাদের করেছি স্রষ্টাসম সম্নান।
ঘাতকের দেশেতে আমিও যে ঘাতক
সে কথা বুঝাইবো কোন খান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shohel0720
১৯-১১-২০১৯ ২০:১০ মিঃ

ঘাতকের দেশেতে আমিও ঘাতক